তৌহিদ হৃদয়,ছবিঃসংগৃহীত।

হৃদয়ের রেকর্ড গড়ার দিনে সিরিজ নিশ্চিত করলো বাংলাদেশ

চট্টগ্রাম, ১৭ নভেম্বর, ২০১৯  : ব্যাট হাতে রানের ফুলঝুড়ি ফুটিয়েই চলেছেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ডান-হাতি ব্যাটসম্যান তৌহিদ হৃদয়। শ্রীলংকা অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে চতুর্থ ওয়ানডেতেও সেঞ্চুরি করলেন হৃদয়। তার টানা দ্বিতীয় সেঞ্চুরিতে শ্রীলংকাকে ৫ উইকেটে হারিয়ে এক ম্যাচ বাকী রেখেই ওয়ানডে সিরিজ জয় নিশ্চিত করলো বাংলাদেশ। পাঁচ ম্যাচের সিরিজে ৩-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশের যুবারা। সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হবার পর টানা তিন ম্যাচ জিতলো বাংলাদেশ।

প্রথম ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়। তাই ব্যাট করার সুযোগ পাননি ১৮ বছর বয়সী হৃদয়। তবে দ্বিতীয় ম্যাচে অপরাজিত ৮২ রান করেন তিনি। তৃতীয় ওয়ানডেতে অপরাজিত ১২৩ রান করেন হৃদয়। আর আজ ১১৫ রানের নান্দনিক ইনিংস খেললেন বগুড়ার এই ব্যাটসম্যান। টানা দু’সেঞ্চুরিতে বাংলাদেশের হয়ে যুব ওয়ানডেতে সবচেয়ে বেশি সেঞ্চুরির রেকর্ড গড়েন হৃদয়।

হৃদয়ের রেকর্ড গড়া ম্যাচে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে শ্রীলংকা। ৫০ ওভারে ৭ উইকেটে ২৬০ রান করে লংকানরা। দলের পক্ষে কোন ব্যাটসম্যানই হাফ-সেঞ্চুরি বা সেঞ্চুরি করতে পারেননি। সর্বোচ্চ ৪৩ রান করেন সোনাল দিনুশা। বাংলাদেশের পক্ষে তানজীম হাসান সাকিব ৫৪ রানে ৩ উইকেট নেন।

জবাবে হৃদয়ের ১১৫ ও অধিনায়ক আকবর আলীর অপরাজিত ৬৬ রানে ১৬ বল বাকী রেখে ম্যাচ ও সিরিজ জয় নিশ্চিত করে ফেলে বাংলাদেশ। ম্যাচ সেরা হয়েছেন হৃদয়।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *