গাজী গ্রুপ চট্টগ্রাম, ছবিঃসংগৃহীত।

হ্যাট্টিক জয়ের স্বাদ নিলো চট্টগ্রাম

বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপে হ্যাট্টিক জয়ের স্বাদ নিলো গাজী গ্রুপ চট্টগ্রাম। আজ টুর্নামেন্টের সপ্তম ও নিজেদের তৃতীয় ম্যাচে চট্টগ্রাম ১০ রানে হারিয়েছে তামিম ইকবালের ফরচুন বরিশালকে। নিজেদের তিন ম্যাচের সবক’টিতে জিতলো চট্টগ্রাম। ৩ ম্যাচে ১ জয় ও ২ হার বরিশালের।

প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেটে ১৫১ রান করে চট্টগ্রাম। জবাবে ২০ ওভারে ৮ উইকেটে ১৪১ রান করে বরিশাল।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করতে নামে তামিমের বরিশাল। শুরুটা ভালো না হলেও ওপেনার লিটন দাস ও মিডল-অর্ডারের দুই ব্যাটসম্যান শামসুর রহমান ও মোসাদ্দেক হোসেনের ছোট ইনিংসের কল্যাণে সম্মানজনক স্কোরের পথ পায় চট্টগ্রাম।

ওপেনার সৌম্য সরকার ৫ ও অধিনায়ক মোহাম্মদ মিঠুন ১৭ রান করে ফিরেন। তবে আরেক ওপেনার লিটন ৪টি চারে ২৫ বলে ৩৫ রান করেন।

আর মিডল-অর্ডারে শামসুর ২৬ ও মোসাদ্দেক ২৮ রান করেন। তবে শেষদিকে সৈকত আলির ১১ বলে ঝড়ো ২৭ রানে লড়াকু স্কোর পায় চট্টগ্রাম। সৈকতের ইনিংসে ১টি চার ও ৩টি ছক্কা ছিলো। ২০ ওভারে ৭ উইকেটে ১৫১ রান করে চট্টগ্রাম। বরিশালের পেসার আবু জায়েদ ৪২ রানে ২ উইকেট নেন।

১৫২ রানের জয়ের টার্গেটে ভালো শুরুর চেষ্টা করেছিলেন বরিশালের দুই ওপেনার মেহেদি হাসান মিরাজ ও অধিনায়ক তামিম ইকবাল। ১টি করে চার ও ছক্কায় মিরাজ ১৩ রানে থামলেও, আগের ম্যাচের মত নিজের ইনিংস বড় করছিলেন তামিম।

তবে ১টি চার ও ২টি ছক্কায় ৩২ বলে ৩২ রান করেই থামেন আগের ম্যাচে অপরাজিত ৭৭ রান করা তামিম।

দলীয় ৬৭ রানে তামিমের বিদায়ের পর মিডল-অর্ডারে দলের হাল ধরতে পারেননি বরিশালের ব্যাটসম্যানরা। পারভেজ হোসেন ইমন ১১, আফিফ হোসেন ২৪, তৌহিদ হৃদয় ১৭ ও ইরফান শুক্কুর ২ রান করেন।

শেষদিকে সুমন খানের ৮ বলে অপরাজিত ১২ রানও বরিশালের হার এড়াতে পারেনি। শেষ ওভারে ১৯ রানের প্রয়োজনে ১টি ছক্কায় ৮ রান নিতে পারেন সুমন। ২০ ওভারে বরিশাল করে ৮ উইকেটে ১৪১ রান। চট্টগ্রামের শরিফুল ও মুস্তাফিজুর ৩টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন শরিফুল।

সংক্ষিপ্ত স্কোর :

গাজী গ্রুপ চট্টগ্রাম : ১৫১/৭ (২০ ওভার, রান রেট -৭.৫৫)
লিটন-৩৫
মোসাদ্দেক-২৮

আবু জায়েদ- ২/৪২

ফরচুন বরিশাল : ১৪১/৮ (২০ ওভার , রান রেট-৭.০৫)
তামিম- ৩২
আফিফ- ২৪

মুস্তাফিজ -৩/২৩

টস: ফরচুন বরিশাল , ফিল্ডিংয়ের সিদ্ধান্ত।
ফল : গাজী গ্রুপ চট্টগ্রাম ১০ রানে জয়ী।
ম্যাচ সেরা : শরিফুল ইসলাম (গাজী গ্রুপ চট্টগ্রাম)।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *