ছবিঃ আয়ারল্যান্ড বনাম দক্ষিণ আফ্রিকা।

১৪ বছর পর আয়ারল্যান্ড সফর করবে দক্ষিণ আফ্রিকা

দীর্ঘ ১৪ বছর পর আগামী জুলাই মাসে আয়ারল্যান্ড সফরে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল।

সর্বশেষ ২০০৭ সালের জুনে এক ম্যাচের সিরিজ খেলতে আয়ারল্যান্ড সফর করেছিলো প্রোটিয়ারা ।

আসন্ন সফরে আইরিশদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টুয়েন্টি সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা। ওয়ানডেতে এ পর্যন্ত ৫ বার মুখোমুখি হলেও এর আগে টি-টুয়েন্টিতে কখনো মুখোমুখি হয়নি দু’দল।

১১, ১৩ ও ১৬ জুলাই মালাহিডে তিনটি ওয়ানডে অনুষ্ঠিত হবে। টি-টুয়েন্টিগুলো হবে যথাক্রমে ২০, ২২ ও ২৫ জুলাই। মালাহিডে হবে প্রথম টি-টুয়েন্টি, স্টোরমন্টে হবে শেষ দুই টি-টুয়েন্টি।

আয়ারল্যান্ড সফরের বিষয়ে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার (সিএসএ) পরিচালক গ্রায়েম স্মিথ বলেন, ‘সফরটি আয়োজন করায় আয়ারল্যান্ডকে ধন্যবাদ জানাতে চাই। এই সফরটিতে আমাদের ইতিহাসে একটি গুরুত্বপূর্ণ নতুন অধ্যায় রচিত হবে। কারণ বিশ্ব ক্রিকেটে এগিয়ে যাওয়া দেশে আমরা ছয় ম্যাচের সফর করতে পারবো।’

দক্ষিণ আফ্রিকা দলের মুখোমুখি হবার আগে নেদারল্যান্ডসকে ৫০ ওভার ফর্মেটে তিন ম্যাচের সিরিজে আতিথেয়তা দেবে আয়ারল্যান্ড। ৪, ৭ ও ৯ জুন তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে আয়ারল্যান্ড-নেদারল্যান্ডস।

দক্ষিণ আফ্রিকা সিরিজ শেষে দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে খেলবে আয়ারল্যান্ড। তিন ম্যাচের ওয়ানডে ও টি-টুয়েন্টি সিরিজ খেলবে জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ড। স্টোরমন্টে ওয়ানডে সিরিজ হবে যথাক্রমে- ৬, ৮ ও ১১ আগস্ট। ব্রিডিতে ১৫, ১৭ ও ২০ আগস্ট হবে টি-টুয়েন্টি সিরিজ।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *