সৌরভ গাঙ্গুলী , ছবিঃসংগৃহীত।

২০২১ সালে টি-টুয়েন্টি বিশ্বকাপ ভারতেই হবে: গাঙ্গুলী

আগামী টি-টুয়েন্টি বিশ্বকাপ ভারতের মাটিতেই হবে বলে স্পষ্ট জানিয়ে দিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলী।

তিনি জানান, টি-টুয়েন্টি বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পাওয়া খুবই সম্মানের। ২০২১ সালে টি-টুয়েন্টি বিশ্বকাপ আয়োজন করবে ভারত।

আগামী বছরের অক্টোবর থেকে নভেম্বর পর্যন্ত ভারতের মাটিতে হবে টি-টুয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর। অর্থাৎ বিশ্বকাপের এখনো প্রায় এক বছর বাকী থাকলেও সদ্য ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ত্রয়োদশ আসর শেষে বিশ্বকাপ নিয়ে কথা বললেন গাঙ্গুলী।

দুবাইতে আইসিসির কর্তাদের সাথে আলাপ-আলোচনা হয় গাঙ্গুলীর। সেখানে বিসিসিআই বস বলেন, ‘টি-টুয়েন্টি বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পাওয়া খুবই সম্মানের। ভারত একাধিক বড় টুর্নামেন্টের আয়োজন করেছে। আমি বিশ্বাস করি, সারা বিশ্বের ক্রিকেটাররা বিশ্বকাপের জন্য মুখিয়ে থাকে। আর ভারতের মত ক্রিকেটপ্রেমী দেশে খেলতে আসার জন্য সকল ক্রিকেটারই মুখিয়ে থাকে। তাই আগামী টি-টুয়েন্টি ভারতেই হবে।’

করোনাভাইরাসের কারনে এ বছর বিশ্বকাপ বাতিল হয়েছে। অস্ট্রেলিয়ায় গত অক্টোবরে অনুষ্ঠিত হবার কথা ছিলো বিশ্বকাপটি। তাই ক্রিকেটার ও ক্রিকেটপ্রেমিরা এমন বিশ্বকাপের জন্য মুখিয়ে আছে বলে জানান তিনি, ‘আমি নিজে আইসিসির বিভিন্ন টুর্নামেন্টে খেলেছি, তাই জানি সারা বিশ্বের মানুষ আইসিসির বিশ্বকাপের জন্য কতটা আগ্রহ নিয়ে অপেক্ষা করে। বিশ্বকাপ দেখার মত অনুভূতি আর হয় না। এ বছর বিশ্বকাপ বাতিল হয়েছে। ক্রিকেটার ও ক্রিকেটপ্রেমিরা হতাশ হয়েছে। নেকিবাচক পরিস্থিতির উপর কারও হাত ছিলো না। তবে সামনের বিশ্বকাপের অপেক্ষা সকলে।’

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *