সৌরভ গাঙ্গুলী , ছবিঃসংগৃহীত।

২০২৩ বিশ্বকাপ পর্যন্ত গাঙ্গুলীকে চান গাভাস্কার

২০২৩ সালে ভারতে বসবে ওয়ানডে বিশ্বকাপ। ঐ বিশ্বকাপ পর্যন্ত ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি হিসেবে সৌরভ গাঙ্গুলীকে দেখতে চান দেশটির সাবেক লিটল মাস্টার সুনীল গাভাস্কার। দেশের ক্রিকেটের উন্নতির জন্য গাঙ্গুলীই সেরা ব্যক্তি বলে জানান গাভাস্কার।

করোনাভাইরাস প্রতিরোধ

করোনাভাইরাস প্রতিরোধ

২০০৮ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেন গাঙ্গুলী। আর ২০১২ সালে সবধরনের ক্রিকেট থেকে সড়ে দাঁড়ান তিনি।

খেলোয়াড়ী জীবন শেষে ২০১৫ থেকে ২০১৯ সালের অক্টোবর পর্যন্ত দ্য ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (ক্যাব)সভাপতি ছিলেন গাঙ্গুলী। আর গেল বছরের অক্টোবরে বিসিসিআই’র সভাপতি হন ভারতের সফল অধিনায়কের তকমা পাওয়া গাঙ্গুলী।

বর্তমানে বিসিসিআই’র সভাপতি হিসেবে গাঙ্গুলীর মেয়াদ বাড়ানোর জন্য মামলা চলছে সুপ্রিম কোর্টে। ১৭ আগস্ট যার পরবর্তী শুনানি হবে। তবে মামলার ভবিষ্যত যাই হোক না কেন, ২০২৩ সালের বিশ্বকাপ পর্যন্ত বিসিসিআই’র সভাপতি হিসেবে গাঙ্গুলীকে দেখতে চান কিংবদন্তি ওপেনার গাভাস্কার।

মুম্বাইয়ের এক পত্রিকায় ভারতের সাবেক অধিনায়ক গাভাস্কার লিখেছেন, ‘বোর্ডের মামলার শুনানি পিছিয়ে দেওয়ায়, ভারতীয় ক্রিকেটে কাজকর্মে অচলাবস্থা সৃষ্টি হয়েছে। তবে এটি মেনে নিতে হবে, দেশের সর্বোচ্চ আদালতে ক্রিকেটের চেয়েও অনেক বেশি গুরুত্বপূূর্ণ মামলাও রয়েছে। কিন্তু ভারতীয় ক্রিকেটপ্রেমীরা অধীর আগ্রহে এই রায়ের দিকে তাকিয়ে আছে।’

গাঙ্গুুলীর উপর অগাধ আস্থা থেকেই ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত তাকে সভাপতি পদে দেখতে চান গাভাস্কার। অধিনায়ক হিসেবে তার সাফল্যই বিশ্বাস তৈরি করেছে গাভাস্কারের। তিনি বলেন, ‘মামলার রায় যাই হোক না কেন, আমি ব্যক্তিগত ভাবে গাঙ্গুলী ও তার দলকে ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত বোর্ডে দেখতে চাই। আমি বিশ্বাস করি, গাঙ্গুলী যেভাবে অধিনায়ক হিসেবে অন্ধকার সময়ে জাতীয় দলকে ট্রাকে ফিরিয়েছিলো, ফিরিয়ে এনেছিল ক্রিকেটপ্রেমিদের বিশ্বাস, বোর্ডের প্রশাসনেও গাঙ্গুলীর টিম তা করতে পারবে।’

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *