ইংল্যান্ড ক্রিকেট দল , ছবিঃসংগৃহীত।

২৮ মে পর্যন্ত সব ধরনের ক্রিকেট স্থগিত করলো ইংল্যান্ড

করোনাভাইরাসের কারনে আগামী ২৮ মে পর্যন্ত ইংল্যান্ড এন্ড ওয়েলসে সব ধরনের পেশাদার ক্রিকেট স্থগিত করা হয়েছে। ক্রিকেট প্রধানরা গতকাল এ ঘোষনা দেন।

কোরোনাভাইরাস প্রতিরোধ

কোরোনাভাইরাস প্রতিরোধ

কাউন্টি ও প্রফেশনাল ক্রিকেটার্স এসোসিয়েশনের (পিসিএ) সাথে আলোচনার পর চলতি বছরের মৌসুম শুরু সাত সপ্তাহ বিলম্ব করার সিদ্বান্ত নিয়েছে ইসিবি।

কাউন্টি চ্যাম্পিয়নশীপের প্রথম শ্রেনির চারদিনের ম্যাচগুলো আগামী ১২ এপ্রিল থেকে শুরুর সূচি ছিলো।

এ মাসের শেষ দিকে শ্রীলংকায় অনুষ্ঠেয় মেরিলেবোন ক্রিকেট ক্লাব ও এসেক্সের মধ্যকার বার্ষিক চ্যাম্পিয়ন কাউন্টি ম্যাচটিও স্থগিত করা হয়েছে।

ইসিবি জানায়, জুন-জুলাই বা আগস্টে মৌসুম শুরুর বিষয়টি বিবেচনা করা হয়েছিল।

বিকল্প হিসেবে মূল লক্ষ্য ছিল আগামী জুনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ, টি-২০ ব্লাস্ট এবং ভারতের বিপক্ষে নারী দলের সিরিজের দিকে।

আগামী ৪ জুন থেকে ওভালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শুরুর নির্ধারিত সময় ছিলো।

ইসিবি জানিয়েছে এই ভয়াবহ পরিস্থিতির মাঝেও মৌসুম শুরুর বিষয়ে রূদ্ধদার আলোচনা চলবে এবং প্রয়োজনে প্রতিযোগিতা দৈর্ঘ্য কমিয়ে আনার বিষয়টি বিবেচনা করা হবে।।

ইসিবির প্রধান নির্বাহি অফিসার টম হ্যারিসন বলেন, ‘এই মুহূর্তে আমাদের কাছে তথ্য আছে, আগামী ২৮ মে পর্যন্ত অনিবার্য কারনে পেশাদার ক্রিকেট শুরু করা যাচ্ছে না।’

পিসিএ প্রধান নির্বাহি টনি আইরিশ বলেন, ‘এখন নজিরবিহীন সময়ে ক্রিকেটের সঙ্গে সংশ্লিস্ট সকলের মঙ্গলের জন্য সঠিক সিদ্ধান্ত নিতে হবে।

সুস্বাস্থ্য সম্পর্কিত বিশেষজ্ঞদের পরামর্শ ভিত্তিতে এবং সরকারের সিদ্বান্তে মৌসুম দেরিতে শুরুর এই সিদ্বান্তকে পিসিএ সমর্থন করে।

Social Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *